প্রধান শিক্ষকের বাণী


প্রিয় শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক ও শুভানুধ্যায়ী,

আসসালামু আলাইকুম,

পৃথিবীতে সব কিছুর বিকল্প থাকলেও শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষাই আলো, যা একজন মানুষের মাঝে অন্ধকারকে নিমিষেই দূর করে দেয়। তাই, একজন মানুষকে প্রকৃতভাবে মানুষের মত বেঁচে থাকতে হলে সত্যিকারের শিক্ষা দরকার। সত্যিকারের শিক্ষা শুধুমাত্র ডিগ্রি অর্জনের মধ্যেই নিহিত থাকে না বরং বাস্তব জীবনেও তা কাজে আসে। তাই শিক্ষার প্রকৃত উদ্দেশ্য হল ব্যক্তিকে আলোকিত করা এবং ব্যক্তির সক্ষমতা বৃদ্ধি করা। শিক্ষা যেমন একটি শিশুর সুপ্ত প্রতিভা জাগ্রত করে তেমনি একজন ব্যক্তির অস্তিত্ব রক্ষার লড়াইয়েও সাহায্য করে। একইসাথে, শিক্ষা মানবিক উন্নয়নের জন্য অনুঘটক হিসেবেও কাজ করে।     

বর্তমান যুগ হল বিজ্ঞান ও প্রযুক্তির যুগ। বিশ্বায়নের প্রেক্ষাপটে তথ্য প্রযুক্তি দ্রুত প্রসার লাভ করেছে এবং সাধারণ মানুষ তা ব্যবহার করছে। আধুনিক এই যুগে প্রযুক্তি এতটাই গুরুত্বপূর্ণ যে, আমরা এর উপযোগিতা অবহেলা করতে পারি না। আধুনিক যুগের সাথে তাল মেলানোর জন্য আমরা ডিজিটাল প্রযুক্তিগত, আধুনিক বিজ্ঞানমনস্ক, অসম্প্রদায়িক জাতিগঠন করতে দৃঢ় প্রতিজ্ঞ। “রায়ের বাজার উচ্চ বিদ্যালয়” তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ভিত্তিক প্রশাসন ব্যবস্থা নিশ্চিত করতে যাচ্ছে যেখানে প্রতিষ্ঠানের সকল কার্যক্রম ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সম্পন্ন করা হবে।

রায়ের বাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিগত বছরগুলোতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা, জে.এস.সি, ও এস.এস.সি পরীক্ষাতে কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। এছাড়াও উল্লেখযোগ্য সংখ্যক জিপিএ ৫ সহ মেধা ও সাধারণ বৃত্তিতে অসামান্য সাফল্য রেখেছে এই প্রতিষ্ঠানটি। জে.এস.সি এবং এস.এস.সি পরীক্ষার ফলাফল আজ এ শিক্ষা প্রতিষ্ঠানকে বিশেষভাবে স্বনামধন্য করেছে। এছাড়াও অবহেলিত ও সমাজের সুবিধাবঞ্চিত ছাত্র-ছাত্রীদেরকে সব ধরনের সহযোগীতা করে আসছে এই শিক্ষা প্রতিষ্ঠানটি। রায়ের বাজার উচ্চ বিদ্যালয়ের সার্বিক সফলতার সাথে জড়িয়ে আছে ছাত্র-শিক্ষক, অভিভাবক এবং এই এলাকার জনগণের আন্তরিক সহযোগিতা। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শিতায়, মাননীয় শিক্ষামন্ত্রীর দৃঢ় নেতৃত্বে এবং ঢাকা-১০ আসনের মাননীয় সাংসদ ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সাহেবের নির্দেশনায় অত্র প্রতিষ্ঠানটি কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। আমার বিশ্বাস পরিকল্পিত পাঠদান, নিবিড় তত্ত্বাবধান, প্রতিশ্রুতিপূর্ণ লক্ষ্য এবং সংশ্লিষ্ট সকলের প্রচেষ্টায় রায়ের বাজার উচ্চ বিদ্যালয় আরো এগিয়ে যাবে।

শুভেচ্ছান্তে,

মেহেরুন্নেছা

প্রধান শিক্ষক, রায়ের বাজার উচ্চ বিদ্যালয়

       

 



ই-মেইল করুন
+ =